মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:১৭ অপরাহ্ন

অবাক স্বপ্ন || তানজিল জাহান তামান্না

অবাক স্বপ্ন || তানজিল জাহান তামান্না / ১৫৩ বার
আপডেট : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
অবাক_স্বপ্ন
অবাক স্বপ্ন || তানজিল জাহান তামান্না। ছবি: সংগৃহীত

অবাক স্বপ্ন || তানজিল জাহান তামান্না: রঙিন ফুল, পাখি, নীল আকাশ, প্রজাপতির ডানা ঝাপটানো নিয়ে কত সুন্দর করে সেজেছে প্রকৃতি আজ। আর এর মাঝে আমার প্রিয়তম বসে আছে আমার জন্য। আমি তাকে দেখে তার কাছে যাই। দেখি সে বেশ কিছু ফুল হাতে নিয়ে রেখেছে। আমি বুঝতেই পেরেছি ফুলগুলো সব আমার জন্য। সে ফুলগুলো আমাকে দিলো।

আমি ফুলগুলো হাতে নিয়ে একটু মুচকি হেসে সুন্দর ফুলগুলোর গন্ধ অনুভব করলাম। প্রিয়তম আমায় এসব করতে দেখে কতই না খুশি। কিন্তু খুশি মনেই হঠাৎ সে রাগ করে আমায় বলল, তোমার সাথে কোন কথা নেই। সেই কতক্ষণ ধরেই না আমি তোমার জন্য অপেক্ষা করছি। আমি একটু মিনতি করে বললাম, দুঃখিত। ক্ষমা করে দাও, এই যে কান ধরছি। তুমি বললে, উঠ বস করব। সে আমায় বলল, হ্যা হয়েছে। আর ন্যাকামো করতে হবে না। আমার রাগ ভেঙ্গেছে। এবার বস।

দুজনেই হাসতে হাসতে ছোট কোমল ঘাসগুলোর উপর বসে পড়লাম। আমি বললাম দেখো, কত সুন্দর করে প্রকৃতিটা সেজেছে আজ। ফুলগুলো কত সুন্দর শোভা ছড়িয়েছে। পাখিগুলো কেমন গান করছে। দেখো, দেখো প্রজাপতিগুলো যেন আমাদের দিকে তাকিয়ে আছে। আমার কথা শুনে সে আবার হাসতে লাগলো। সে বলল, হুম।

দুজনেই আশেপাশের সুন্দর প্রকৃতি অনুভব করেছি। তারপর আমি তাকে জিজ্ঞাসা করলাম আচ্ছা, তোমার পরিবারে কে কে আছে। সে বলল, আমার বাবা-মা, বড় দুই ভাই এবং আমি। আমি সবার ছোট। সে তার পরিবারের আনন্দময় কিছু মুহূর্তের কথা আমায় বলল। আমি সবই কৌতূহলী হয়ে শুনছি।

এবার সে আমাকে আমার পরিবারের কথা জিজ্ঞাসা করল। আমি বললাম, আমার পরিবারে আমার বাবা-মা, ভাই-বোন, তাদের মাঝে সবচেয়ে ছোট্ট মেয়েটি হলাম আমি। যে তোমার সামনে এখন বসে আছে। সে একটু হাসল, তার সাথে আমিও হাসলাম। প্রথমে বলি আমার মাকে নিয়ে। আমার মা অনেক ভালো। মাকে অনেক ভালোবাসি। কারণ আমাকে মা অনেক আদর করে। বাবাও খুব আদর করে। কিন্ত আমার বাবা খুবই আওয়াজ করে কথা বলে এবং একটু বেশি কথা বলে। যা আমার একদমই অপছন্দ।

একথা বলতে না বলেতেই বাবা আমায় জোরে ডাক দেয়। আমি ভয় পেয়ে লাফিয়ে উঠি। দেখি, বাবা আমার সামনে আর আমি বিছানায়। বাবা বলল, ঘুমাচ্ছিলে? আমি কিছু না বলতেই বাবা চলে গেল। বাবা চলে যাওয়ার পর মনে পড়ল প্রিয়তমর কথা। তখন বুঝতে পারি সবই ছিল আমার স্বপ্ন। কিন্ত বাবা হঠাৎ ডাক দেয়ায় ভুলে যাই আমার সেই প্রিয়তমের চেহারাটাই।

লেখকঃ তানজিল জাহান তামান্না, দশম শ্রেণী, ব্যবসায় বিভাগ, গুলেস্তা হাফিজ মেমোরিয়াল ইনস্টিটিউট, শিবপুর, নরসিংদী।

এই ওয়েবসাইটের লেখা আলোকচিত্র, অডিও ও ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!