মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৯:৫২ পূর্বাহ্ন

অসহায়দের পাশে দাঁড়িয়ে “উদ্দীপ্ত তারুণ্য” ৩য় বর্ষে পদার্পণ

সাব্বির হোসেন / ২৬১ বার
আপডেট : বুধবার, ১১ আগস্ট, ২০২১
"উদ্দীপ্ত তারুণ্য" ৩য় বর্ষে পদার্পণ
"উদ্দীপ্ত তারুণ্য" ৩য় বর্ষে পদার্পণ। ছবি: নরসিংদী জার্নাল

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল: “আমাদের কাছে একটি হাসি মানে, একটি সুন্দর পৃথিবী” এই স্লোগাকে সামনে রেখে ২০১৯ সালের ১১ আগস্ট এক কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের অংশগ্রহণে নরসিংদীর পলাশ উপজেলায় যাত্রা শুরু হয় সামাজিক সংগঠন “উদ্দীপ্ত তারুণ্যে” এর। ওই সময়ের মাত্র ১১ জন সদস্য থেকে ধীরে ধীরে আজ ১২০ জন সদস্য নিয়ে ছিন্নমূল ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে আজ ৩য় বর্ষে পদার্পণ করেছে উদ্দীপ্ত তারুণ্য পরিবার।

অসহায়দের পাশে দাঁড়িয়ে "উদ্দীপ্ত তারুণ্য" ৩য় বর্ষে পদার্পণ
জানা যায, সংগঠনের যাত্রাকাল থেকে আজ পর্যন্ত বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। এছাড়াও “রক্তের অভাবে যাবে না আর একটি প্রান, আমরা আছি হাজারো তরুণ- তরুণী করব রক্ত দান, হাসবে রোগী বাচঁবে প্রান।” এ স্লোগান নিয়ে আজ পর্যন্ত ৫৩০ জনের অধিক রক্তদান করে এ সংগঠনের সদস্যরা।

পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে মাত্র ৪৫ জনকে খাদ্য সামগ্রী বিতরণ এর মাধ্যমে যাত্রা শুরু করে আজ পর্যন্ত ছোট বড় ৫৮টি কর্মসূচি পালন করেছে তারা। সংগঠনের সদস্যরা করোনা মহামারির শুরু থেকে মাঠে কাজ করে যাচ্ছে। মানুষকে সচেতন করতে নিজ তহবিল থেকে মাস্ক ও লিফলেট বিতরন করে। পলাশ উপজেলাকে কয়েকটি ভাগে ভাগ করে করোনা প্রতিরোধে কাজ করে যায়।

অসহায়দের পাশে দাঁড়িয়ে "উদ্দীপ্ত তারুণ্য" ৩য় বর্ষে পদার্পণ
শীতকালীন সময়ে শীত বস্ত্র বিতরণ করা থেকে প্রতিটি ঈদে ঈদ উপহার বিতরণ করাসহ করোনার সময়ে মানুষকে ঘরে রাখতে কয়েকটি ধাপে প্রায় ৬০০ খাদ্য সামগ্রী বিতরণ করে তারা। পরিবেশ রক্ষায় পলাশের বিভিন্ন জায়গায় ও রাস্তার পাশে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে। এছাড়াও রক্তের গ্রুপ নির্নয়ে কয়েকটি ফ্রি মেডিকেল ক্যাম্প বাস্তবায়ন করে।

সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম শান্তের কাছে সংগঠন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আসহায় ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর লক্ষে যাত্রা শুরু করা হয় উদ্দীপ্ত তারুণ্য পরিবারের। আমরা চেষ্টা করেছি সমাজের প্রতিটি ছিন্নমূল মানুষের পাশে দাঁড়াতে। তিনি আরো বলেন, আমরা অন্যের হাসিতে হাসতে জানি, অন্যের জলে ভাসতে জানি এটাই আমাদের পরিবার, এটাই আমাদের উদ্দীপ্ত তারুণ্য।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!