মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:১২ অপরাহ্ন

আবারও কানাডার প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন জাস্টিন ট্রুডো

অনলাইন ডেস্ক, নরসিংদী জার্নাল / ৩২৬ বার
আপডেট : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
আবারও_কানাডার_প্রধানমন্ত্রী_নির্বাচিত_হলেন_জাস্টিন_ট্রুডো
ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক: কানাডার ৪৪তম পার্লামেন্ট নির্বাচনে জয় পেয়েছে বর্তমান ক্ষমতাসীন জাস্টিন ট্রুডোর দল লিবারেল পার্টি। এ জয়ের মধ্যে দিয়ে তৃতীয় মেয়াদে কানাডার প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হলেন জাস্টিন ট্রুডো। জাস্টিন ট্রুডোর দল নির্বাচনে জয়লাভ করলেও সংখ্যাগরিষ্টতা অর্জন করতে পারেনি।

সংখ্যাগরিষ্টতা অর্জনের লক্ষ্যে গত মাসে নির্বাচনের ডাক দিয়েছিলেন তিনি। সংখ্যাগরিষ্টতা না পাওয়ায় আগের মতোই আইন পাসে অন্যদের সমর্থনের দিকে তাকিয়ে থাকতে হবে ট্রুডোকে। কানাডার সিবিসি ও সিটিভি টেলিভিশনের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নির্বাচনে জয় পাওয়ার পর জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে জাস্টিন ট্রুডো কানাডার জনগণকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি তাঁর প্রতিপক্ষ দলের উদ্দেশ্যে বলেন, গুরুত্বপূর্ণ মুহুর্তের অংশীদার হওয়ার জন্য ধন্যবাদ। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, নির্বাচনে জয়ী লিবারের পার্টির নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টি নির্বাচনে নিজেদের পরাজয় মেনে নিয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে ট্রুডোর লিবারেল পার্টি ১৫৬টিতে ও এরিন ও’ টুলের কনজারভেটিভ পার্টি ১২২ আসনে নেতৃত্ব দিতে যাচ্ছে। উল্লেখ্য, কানাডার পার্লামেন্টে নিম্নকক্ষ হাউস অব রিপ্রেজেনটেটিভের আসন সংখ্যা ৩৩৮। সংখ্যাগরিষ্টতা পেতে ১৭০টি আসনে জয়লাভ করতে হয়।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সুম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ। বাংলাদেশ খবর মিডিয়ার একটি প্রতিষ্ঠান।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!