মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:৪১ অপরাহ্ন

করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ২৩১ জন, শনাক্ত ১৪ হাজার ৮৪৪

সাব্বির হোসেন / ২২০ বার
আপডেট : রবিবার, ১ আগস্ট, ২০২১
দেশে সর্বোচ্চ মৃত্
দেশে সর্বোচ্চ মৃত্

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল: দেশে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ২৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ হাজার ৯১৬ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১৪ হাজার ৮৪৪ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন করোনা রোগী।

আজ রবিবার ( ১ আগস্ট) বিকেলে করোনাভাইরাস নিয়ে এ তথ্য জানানো হয় স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে। এ দিন সুস্থ হয়েছেন ১৫ হাজার ৫৪ জন। মোট সুস্থ হয়েছেন ১০ লাখ ৯৩ হাজার ২৬৬ জন।

মারা যাওয়া ২৩১ জনের মধ্যে ১৩৯ জন পুরুষ ও ৯২ জন নারী। মৃতদের ১৩ জন বাড়িতে আর সবাই হাসপাতালে মারা গেছেন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ৭৭ জন, চট্টগ্রামে ৫৩ জন, রাজশাহী ১৩ জন, খুলনা ৪৪ জন, বরিশাল ৬ জন, সিলেটে ৯ জন, ময়মনসিংহে ১১ জন ও রংপুরে ১৮ জন রয়েছেন।

নরসিংদীতে ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু হয়েছেচ, শনাক্ত হয়েছে আরো ২৬২ জন
এই দিকে নরসিংদীতে ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু হয়েছেচ, শনাক্ত হয়েছে আরো ২৬২ জন

নরসিংদীতে গত ২৪ ঘন্টায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন করোনা রোগী, আরেকজন করোনা সন্দেহজনক রোগী। এছাড়া ২৪ ঘন্টায় নরসিংদীর ছয়টি উপজেলায় ৭৫২ টি নমুনা পরীক্ষায় আরও ২৬২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনার সংখ্যা বিবেচনায় এ শনাক্তের হার ৩৫ শতাংশ।

চব্বিশ ঘন্টায় নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন নরসিংদী সদর উপজেলায় ১১০ জন, পলাশ উপজেলায় ১৮ জন, শিবপুর উপজেলায় ৫৯ জন, বেলাব উপজেলায় ৩১ জন, মনোহরদী উপজেলায় ১৫ জন ও রায়পুরা উপজেলায় ২৯ জন। এ নিয়ে নরসিংদী জেলায় আজ পর্যন্ত মোট করোনা শনাক্ত ৭ হাজার ৪০৩ জন।

নতুন করে একজনের মৃত্যুসহ এ পর্যন্ত মোট ৭২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে ও গত ২৪ ঘন্টায় আইসোলেশনমুক্ত ৬৪ জনসহ মোট আইসোলেশনমুক্ত হয়েছেন ৫ হাজার ২৮৭জন। আজ রবিবার ( ১ আগস্ট ) সকালে নরসিংদী সিভিল সার্জন ডা. মোঃ নূরুল ইসলাম এসব তথ্য জানান।

নরসিংদী সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত ছয়টি উপজেলায় করোনা আক্রান্ত রোগীদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ৪ হাজার ১১৯ জন, শিবপুর উপজেলায় ৮৩১ জন, পলাশ উপজেলায় ১ হাজার ১৯৪ জন, মনোহরদী উপজেলায় ৩৮৫ জন, বেলাব উপজেলায় ৪৫৮ জন ও রায়পুরা উপজেলায় ৪১৬ জন।

বর্তমানে নরসিংদীর কোভিট-১৯ ডেডিকেটেড হাসপাতালে করোনারোগী ৬৫ জন এবং সন্দেহজনক রোগী ৪৫ জনসহ মোট ১১০ জন ভর্তি রয়েছেন। এদের মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ১৭ জন ও রেফার্ডকৃত ১ জন। এছাড়া ২৪ ঘন্টায় ১৩ জন করোনা রোগীকে ছাড়পত্র প্রদান করা হয় এবং মনোহরদীর একজন করোনা রোগীর মৃত্যু ও আরেকজন সন্দেহজনক করোনা রোগীর মৃত্যু হয়।

আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে নরসিংদীর জেলার ছয় উপজেলায় ৭২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ৩৪ জন, পলাশ উপজেলায় ৭ জন, বেলাব উপজেলায় ৭ জন, রায়পুরা উপজেলায় ৯ জন,শিবপুর উপজেলায় ৯ জন ও মনোহরদী উপজেলায় ৬ জন।

 

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!