মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:৩২ অপরাহ্ন

কুরআন তেলাওয়াতে ১ম স্থান অর্জন নরসিংদীর ইশমামের

সাব্বির হোসেন, নরসিংদী জার্নাল / ২১২ বার
আপডেট : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
কুরআন_তেলাওয়াতে_১ম_স্থান_অর্জন_নরসিংদীর_ইশমামের

সাব্বির হোসেন, নরসিংদী জার্নাল: কুরআন তেলাওয়াতে ১ম স্থান অর্জন নরসিংদীর ইশমামের।

নরসিংদীর ভেলানগরের মারকাযুন নূর ইন্টারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদ্রাসায় রওজাতুন কুরআন হিফজ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও তাহফিজুল কুরআন উন্নয়ন ফাউন্ডেশন এর পরিচালক হাফেজ মাওলানা ক্বারী সাজিদুল ইসলাম সাজিদের উদ্যোগে সিরাতুন্নবী (সাঃ) দেশব্যাপী জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) অনুষ্ঠিত প্রতিযোগিতায় দেশের প্রায় ৫০টি মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নেয়। এদের মধ্যে ভেলানগরের মারকাযুন ইন্ট্যারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র ইশমাম বিন জাকির সুন্দর তর্জে তেলাওয়াত করে বাংলাদেশের প্রথম স্থান অর্জন করে স্বর্ণপদক পেয়েছেন।

এছাড়াও দশ পারা গ্রুপে বারৈচা নুরে মদিনা মাদ্রাসার আহামাদুল্লাহ ও পাঁচ পারা গ্রুপে হাজিপুর মাদ্রাসার শিক্ষার্থী হাফিজুল্লাহ ১ম স্থান অর্জন করে স্বর্ণপদক পেয়েছেন।

এ প্রতিযোগিতা প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা শায়েখ ক্বারী নেছার আহমেদ আন নাছেরী, শায়েখ ক্বারী আনোয়ার হুসাইন রসূলপুরী-মুহতামিম, শাষপুর মাদ্রাসা ও পরিচালক, জামিয়া রহমানিয়া মাদ্রাসা, ইটাখোলা, কুমরাদী ও রামপুরা ঢাকার বায়তুল কুরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক শায়েখ ক্বারী জয়নাল আবেদিন।

আরও উপস্থিত ছিলেন হালিমা সাদিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পলাশের এমদাদুল উলুম হাফিজিয়া মাদ্রাসার প্রধান সায়খুল হাদিস মুফতি আব্দুর রহিম কাসেমী, ভেলানগর মারকাযুন নূর ইন্টারন্যাশনাল তাহফিজুল কুরআন মাদ্রাসার মুহতামিম হাফেজ মোঃ আওলাদ হোসেন প্রমুখ।

জানা যায়, ইশমাম বিন জাকির ক্লাসে যেমন মেধাবী তেমনি শিক্ষা বিষয়ক বিভিন্ন প্রতিযোগিতায়ও পুরস্কার অর্জন করে। ইশমাম বিন জাকির নরসিংদী সদরের প্রশ্চিম ব্রাহ্মন্দীর জাকির হোসেন ও ব্রাহ্মন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা খালেদা পারভীনের ছেলে। ২০১৭ সালেও এ প্রতিষ্ঠান থেকে সে মেধাবৃত্তিতে প্রথম স্থান অর্জন করে।

ইশমাম বিন জাকিরের মা খালেদা পারভীন জানান, মাদ্রাসার শিক্ষকদের সঠিক দিক -নির্দেশনায় মনোযোগী হয়ে লেখা পড়ার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হয়। প্রত্যেক সন্তানের সাফল্যে যে কোন মা’ই আনন্দিত হয়। ঠিক তেমনি আমি নিজেও আমার সন্তানের সাফল্যে গর্বিত। আমার ছেলে একজন ভাল শিক্ষার্থী হওয়ার পাশাপাশি একজন ভাল মানুষ হিসেবেও সমাজে প্রতিষ্ঠিত হোক এই কামনা করি।

এই ওয়েবসাইটের লেখা আলোকচিত্র, অডিও ও ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!