বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৩:৫১ অপরাহ্ন

গণসংগীত শিল্পী ফকির আলমগীর মারা গেছেন

মোঃ আলমগীর খন্দকার / ৪২৯ বার
আপডেট : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১
গণসংগীত শিল্পী ফকির আলমগীর মারা গেছেন
গণসংগীত শিল্পী ফকির আলমগীরের ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল: করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একুশে পদকপ্রাপ্ত গণসংগীত শিল্পী ফকির আলমগীর। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ছেলে মাশুক আলমগীর রাজীব। তিনি আজ শুক্রবার রাত ১০টা ৫৬ মিনিটে শেষনিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে দেশবরেণ্য এ গণসংগীতশিল্পীর বয়স হয়েছিলো ৭১ বছর। তিনি স্ত্রী ও তিন ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ফকির আলমগীরের ছেলে মাশুক আলমগীর রাজীব জানান, শুক্রবার রাত ১০টার কিছুক্ষণ আগে কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় হার্ট অ্যাাটাক হয়। রাত ১০টা ৫৬ মিনিটে ইউনাইটেড হাসপাতালের কোভিড আইসিইউ ইউনিটের ইনচার্য ডাক্তার আমিনা সুলতানা শিল্পী ফকির আলমগীরের মৃত্যু ঘোষণা করেন।

কয়েকদিন ধরে ফকির আলমগীর জ্বর ও খুসখুসে কাশিতে ভুগছিলেন। পরে তিনি কোভিড-১৯ পরিক্ষা করিয়ে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। সে দিন থেকে তাঁর শ্বাসকষ্ট ক্রমশ বাড়তে শুরু করে। গত ১৫ জুলাই রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ফকির আলমগীরের শারীরিক অবস্থার অবনতি দেখা দিলে ১৯ জুলাই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের কারণে জটিলতা আরো বাড়তে থাকে। রাত ৯টার কিছুক্ষণ পরে তার হার্ট অ্যাাটাক হলে সব আশা শেষ হয়ে যায়। অবশেষে মরণব্যাধি করোনা ভাইরাসের কাছে হার মানলেন কিংবদন্তি গণসংগীতশিল্পী ও মুক্তিযোদ্ধা ফকির আলমগীর।

এদিকে দেশবরেণ্য শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে তার সহকর্মী ও ভক্ত- অনুরাগীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। বিভিন্ন মহল থেকে তাকে নিয়ে স্মৃতিচারণ করছেন।

ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একুশে পদকপ্রাপ্ত গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক কিংবদন্তি গণসংগীত শিল্পীর মৃত্যুতে এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, এ দেশের সংগীতাঙ্গনে বিশেষ করে গণসংগীতকে জনপ্রিয় করে তুলতে তার ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে। প্রধানমন্ত্রী তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদ্যসদের প্রতি গভীর সমবেদনা জানান।

ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্টপতি আবদুল হামিদ
এদিকে ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্টপতি আবদুল হামিদ। শুক্রবার (২৩ জুলাই) রাতে বঙ্গভবন থেকে পাঠানো এক সোক বার্তায় এ শোক জানানো হয়।
তিনি বলেন ফকির আলমগীররের মৃত্যুতে দেশের সঙ্গীত অঙ্গনে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা কখনো পূরণ হওয়ার নয়।
রাষ্ট্রপতি মুরহুমের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

 

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!