বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৭:৫৬ পূর্বাহ্ন

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২৪৬, শনাক্ত ১৫,৯৮৯

নরসিংদী জার্নাল ডট কম / ২৩৮ বার
আপডেট : সোমবার, ২ আগস্ট, ২০২১
দেশে সর্বোচ্চ মৃত্
দেশে সর্বোচ্চ মৃত্

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল: দেশে করোনায় গত ২৪ ঘন্টায় আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ২১ হাজার ১৬২ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১৫ হাজার ৯৮৯ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো ১২ লাখ ৮০ হাজার ৩১৭ জন।

আজ সোমবার ( ২ আগস্ট) বিকেলে করোনাভাইরাস নিয়ে এ তথ্য জানানো হয় স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে। আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪৮২ জন। মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৮ হাজার ৭৪৮ জন।

মারা যাওয়া ২৪৬ জনের মধ্যে ১৩৭ জন পুরুষ ও ১০৯ জন নারী। মৃতদের ১৫ জন বাড়িতে আর সবাই হাসপাতালে মারা গেছেন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ৭৬ জন, চট্টগ্রামে ৬৪ জন, রাজশাহী ২২ জন, খুলনা ৩০ জন, বরিশাল ১৬ জন, সিলেটে ১৪ জন, ময়মনসিংহে ১০ জন ও রংপুরে ১৪ জন রয়েছেন।

এই দিকে নরসিংদীতে ২৪ ঘন্টায় মৃত্যু ২ জনের ও শনাক্ত ১৫১ জন

পলাশ (নরসিংদী) প্রতিনিধি : নরসিংদীতে ২৪ ঘন্টায় করোনায় ও উপসর্গে আরও দুই জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২৪ ঘন্টায় নরসিংদীর ছয়টি উপজেলায় করোনা শনাক্ত হয়েছে ৪৪২ টি নমুনা পরীক্ষায় আরও ১৫১ জনের দেহে। এ শনাক্তের হার নমুনার সংখ্যা বিবেচনায় ৩৪ শতাংশ।

গত ২৪ ঘন্টায় নতুন আক্রান্তদের মধ্যে রয়েছেন নরসিংদী সদর উপজেলায় ৪৪ জন, পলাশ উপজেলায় ২১ জন, শিবপুর উপজেলায় ৩৪ জন, বেলাব উপজেলায় ২৭ জন, মনোহরদী উপজেলায় ১৮ জন ও রায়পুরা উপজেলায় ৭ জন। এ নিয়ে নরসিংদী জেলায় আজ পর্যন্ত মোট করোনা শনাক্ত ৭ হাজার ৫৫৪ জন।

নতুন করে একজনের মৃত্যুসহ এ পর্যন্ত মোট ৭৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে ও গত ২৪ ঘন্টায় আইসোলেশনমুক্ত ১২১ জনসহ মোট আইসোলেশনমুক্ত হয়েছেন ৫ হাজার ৪০৮ জন। আজ সোমবার ( ২ আগস্ট ) সকালে নরসিংদী সিভিল সার্জন ডা. মোঃ নূরুল ইসলাম এসব তথ্য জানান।

বর্তমানে নরসিংদীর কোভিট-১৯ ডেডিকেটেড হাসপাতালে করোনারোগী ৬৭ জন এবং সন্দেহজনক রোগী ৩৯ জনসহ মোট ১০৬ জন ভর্তি রয়েছেন। এদের মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ১৪ জন ও রেফার্ডকৃত ৭ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ৯ জনকে ছাড়পত্র প্রদান করা হয় এবং সদর উপজেলার একজন করোনা রোগীর মৃত্যু ও আরেকজন সন্দেহজনক করোনা রোগীর মৃত্যু হয়।

আজ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে নরসিংদীর জেলার ছয় উপজেলায় ৭৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ৩৫ জন, পলাশ উপজেলায় ৭ জন, বেলাব উপজেলায় ৭ জন, শিবপুর উপজেলায় ৯ জন ,মনোহরদী উপজেলায় ৬ জন ও রায়পুরা উপজেলায় ৯ জন।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!