মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:৩৭ অপরাহ্ন

ঘোড়াশালে ডিবি পরিচয়ে ডাকাতি, ৮টি গরুসহ আটক ৬

নিজস্ব প্রতিবেদক / ১১৭৮ বার
আপডেট : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
ঘোড়াশালে ডিবি পরিচয়ে ডাকাতি, ৮টি গরুসহ আটক ৬

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল: নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ভাগদী গ্রামের এমকে ইন্ডাস্ট্রিজ কোম্পানির একটি ফার্ম থেকে গত ৯ আগস্ট ডিবি পুলিশ পরিচয়ে সেখানকার নিরাপত্তা কর্মীসহ আটজনকে বেঁধে রেখে ৯টি গরু, মোবাইল ও নগদ টাকা লুন্ঠন করা হয়।

এ ঘটনার তিন দিন পর গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) নরসিংদীর নতুন বাসস্ট্যান্ড ও কেরানীগঞ্জের সোনাকান্দা এলাকা থেকে আন্তঃজেলা ডাকাত দলের ৬ সদস্যসহ ৭ জনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৮টি গরু ও অস্ত্র উদ্ধার করা হয়।

আজ শুক্রবার (১৩ আগস্ট) বিকেলে নরসিংদী পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর।

গ্রেফতারকৃতরা হলেন, টাঙ্গাইল জেলার মইষা দক্ষিণপাড়া গ্রামের মোঃ সোহরাব আলীর ছেলে মোঃ আব্বাস আলী (৩০), একই জেলার মির্জাপুর থানা গোরায় খামারপাড়া গ্রামের আব্দুল খালেক ড্রাইভারের ছেলে মোঃ মঞ্জু মিয়া ওরফে রুবেল মিয়া (৩২), খুলনা জেলার হরিনহাটা থানার নিরালা প্রত্যাশা গ্রামের মৃত বুইদা মিয়ার ছেলে মোঃ মামুন মিয়া (৩৫), একই জেলার বটিয়াঘাটা থানার ভান্ডারকোট গ্রামের মৃত মুর্শিদ শেখের ছেলে মোঃ ইউসুফ শেখ, এই চার ডাকাত ঢাকার আশুলিয়া থানার কলতাসূতি নয়াবাড়ির জসিমের বাড়ির বাড়াটিয়া।

ঘোড়াশালে লুট হওয়া ৮টি গরু উদ্ধারসহ ৬ ডাকাত গ্রেফতার
এছাড়া আন্তঃ জেলা ডাকাত দলের সদস্য টাঙ্গাইল জেলার বাসাইল থানার আব্দুর রহমান মিয়ার ছেলে মোঃ খোকন মিয়া (৩৪), সে আশুলিয়া থানার কলতাসূতি’র নয়াবাড়ী স্বপনের বাড়াটিয়া ও যশোর জেলার মনিরামপুর থানার কপালিয়া মোল্লা পাড়ার বাবর আলী মোল্লার ছেলে মোঃ আরিফুল ইসলাম (৪০)। আরিফুল আশুলিয়া থানার শ্রীপুর গ্রামের ফিনিক্সর কোনায় হামিদ দেওয়ানের ভাড়াটিয়া।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গতকাল বৃহস্পতিবার নরসিংদীর নতুন বাসস্ট্যান্ড মুক্তি চত্বর মোড়ের কাছে একদল ডাকাত ডাকাতি করার উদ্দেশ্যে মাহিন্দ্র গাড়ি ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অবস্থান করছে এমন খবর পেয়ে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ ও পুলিশ পরিদর্শক মোহাম্মদ আবুল বাসার পিপিএম (বার) এর নেতৃত্ব জেলা গোয়েন্দা শাখার এসআই জামিরুল ইসলাম, এসআই আশরাফুল আলম, এসআই নজরুল ইসলাম, এসআই মোহাম্মদ তানভীর মোর্শেদসহ গোয়েন্দা পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করেন।

পুলিশের পুলিশের উপস্থিতি টের পেয়ে ১৫/১৬ জনের সশস্ত্র ডাকাত দল পালানোর সময় ওই ৬ ডাকাতকে গ্রেফতার করা হয় এবং আরও ১০ থেকে ১১ ডাকাত পালিয়ে যায়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানায় তারা অস্ত্র গুলিসহ ডাকাতি করার জন্য ঘটনাস্থলে সমবেত হয়েছিল।

ঘোড়াশালে লুট হওয়া ৮টি গরু উদ্ধারসহ ৬ ডাকাত গ্রেফতার
গত সোমবার ( ৯ আগস্ট) ঘোড়াশালের ভাগদী গ্রামের একটি গরুর ফার্ম থেকে আনুমানিক রাত সাড়ে ৭টার দিকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে সিকিউরিটি গার্ডদের হাত পা বেঁধে ৯টি গরু ডাকাতি করে নিয়ে যায় বলেও তারা জানায়। ডাকাতদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কেরানীগঞ্জ মডেল থানার সোনাকান্দা সাকিনস্থ ভাই ভাই ডেইরি ফার্ম হইতে ডাকাতি হওয়া ৯টি গরুর মধ্যে ৮টি গরু উদ্ধার করা হয়। এসময় ভাই ভাই ডেইরি ফার্ম এর মালিক জহিরুল ইসলামকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের কাছ থেকে উদ্ধারকৃত মালামালের মধ্যে রয়েছে, একটি লোহার তৈরি ওয়ান শুটার গান, একটি ছড়রা গুলির কার্তুজ, বিভিন্ন রংয়ের ০৮টি গরু, একটি সুইচ গিয়ার, প্লাষ্টিকের হাতল সহ লোহার রড, একটি কোড়াবাড়ি হাতুরী, একটি প্লাষ্টিকের বাঁশি ও কালো-কমলা রংয়ের ফুজি গ্রেন্ডার মেশিন, সাদা রংয়ের প্লাষ্টিকের রশি, একটি হেক্সো ব্লেড, একটি হুইল রেঞ্জ, একটি ক্যাবল কাটার, একটি টেষ্টার ও একটি মাহিন্দ্র গাড়ী।

গরু ডাকাতি সংক্রান্ত ঘটনায় পলাশ থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও নরসিংদী মডেল থানায় ডাকাতির প্রস্তুতি অস্ত্র মামলা দায়ের করা হয়।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!