মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:২২ অপরাহ্ন

ট্রেনে পাথর নিক্ষেপকারীদের তথ্য দিলেই ১০ হাজার টাকা পুরস্কার

নরসিংদী জার্নাল / ৪৫৪ বার
আপডেট : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
ট্রেনে_পাথর_নিক্ষেপকারীদের_তথ্য_দিলেই_১০_হাজার_টাকা_পুরস্কার
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট: ট্রেনে পাথর নিক্ষেপকারীদের তথ্য দিলেই ১০ হাজার টাকা পুরস্কার। চলতি বছরে ট্রেনে মাত্র ৬ মাসে দেড় শতাধিক পাথর নিক্ষেপের ঘটনা ঘটেছে। এমন পরিস্থিতিতে রেলওয়ে পুলিশ পাথর নিক্ষেপকারীর তথ্য দিলে ১০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছে। এ ছাড়া যোগাযোগ বিষেজ্ঞরা তাগিদ দিয়েছেন জনসচেতনতার পাশাপাশি স্থায়ী সমাধানে ট্রেন লাইন কেন্দ্রিক মানুষ চলাচল বন্ধের।

রেলওয়ে নিরাপদ বাহন হিসেবে যাত্রীদের পছন্দের শীর্ষে। অথচ এ পাথর নিক্ষেপ আরামদায়ক এই বাহনে যাত্রীদের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। চলার পথে হঠাৎ করে পাথর ছুটে আসছে আ,তঙ্ক হয়ে। এতে জানালার কাচও ভাঙছে। যাত্রীরা আহত হচ্ছেন, ঘটছে মৃ,ত্যুও। চলতি বছরে শতাধিক মানুষ পাথর নিক্ষেপের ঘটনায় আহত হয়েছেন। যাত্রীরা বলছেন, রেলযাত্রা দুর্বৃত্তদের কারণে দিন দিন ঝুকিপূর্ণ হচ্ছে।

রেলপুলিশ বলছে, রেললাইনের পাশে অবৈধভাবে গড়ে ওঠা বস্তি, দোকানপাট ও নানা স্থাপনার আশ পাশ থেকে ছোড়া হয় পাথর। সিলেট ও চট্টগ্রাম রেলপথে পাথর নিক্ষেপের ঘটনা সবচেয়ে বেশি ঘটে। ওই সব এলাকায় পুলিশি তৎপরতা বাড়ানোর পাশাপাশি পাথর নিক্ষেপকারী সম্পর্কে তথ্য দিলে ১০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছে রেল পুলিশ।

ঢাকা জেলা রেলওয়ে পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, কেউ পাথর ছুড়েছে, এমন দেখলে কেউ ছবি তুলে আমাদের দিতে পারেন, অথবা প্রত্যক্ষদর্শী হিসেবে বলতে পারেন আমাদের এক্ষেত্রে আমরা নগদ ১০ হাজার টাকা দেওয়ার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সুম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ। নরসিংদী জার্নাল বাংলাদেশ খবর মিডিয়ার একটি প্রতিষ্ঠান।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!