বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

বেলাব উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের ১৫ আগস্টে নানা কর্মসূচি

প্রদীপ কুমার দেবনাথ / ২৭৮ বার
আপডেট : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
বেলাব উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের ১৫ আগস্টে নানা কর্মসূচি

বেলাব প্রতিনিধি, নরসিংদী জার্নাল: বেলাব উপজেলা আওয়ামীলীগ আজ শনিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে। এছাড়া কেন্দ্রীয় নির্দেশনা অনুসারে আওয়ামীলীগের অঙ্গসংগঠনসমূহকে বিভিন্ন কর্মসূচি পালনের নির্দেশনা প্রদান করেন। সকালে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সমশের জামান ভূঁইয়া রিটনের নেতৃত্বে দলের নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে দোয়া, মিলাদ মাহফিল ও এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। এতে সভাপতি সমশের জামান ভূঁইয়া রিটন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজরুলসহ উপজেলা ও ইউনিয়নের বিভিন্ন নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

উপজেলা যুবলীগের ১৫ আগস্ট পালনঃ বেলাব উপজেলা যুবলীগ সভাপতি মোশারফ হোসেন রিপনের সভাপতিত্বে যুবলীগের কার্যালয়ে এক আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে নরসিংদী – ৪ (বেলাব – মনোহরদী) আসনের এমপি, শিল্পমন্ত্রী এ্যাড. নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের পুত্র কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য মঞ্জরুল মজিদ মাহমুদ সাদী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন। এতে প্রধান আলোচক হিসেবে নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সভাপতি বিজয় কৃষ্ণ গোস্বামী বক্তব্য রাখেন। এছাড়া জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজ, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সোহরাব হোসেন, জেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ভাস্কর অলি মাহমুদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শাহ আসিফুল আবেদ স্বরুপ, জেলা যুবলীগ সদস্য মেরাজুল ইসলাম ভূঁইয়া মাসুম, জেলা যুবলীগের সদস্য রাকিবুজ্জামান রাকিব প্রমুখ।

শ্রমিকলীগের শোক দিবস পালনঃ নরসিংদীর বেলাবতে আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা শ্রমিকলীগের উদ্যোগে এর নিজস্ব কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী পুত্র মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী, কার্য নির্বাহী সদস্য, বাংলাদেশ আওয়ামী যুবলীগ। এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার খালেদা, বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান খান, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মো. মনির হোসেন সহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ। পরে ১৫ আগস্টে নির্মম হত্যাকান্ডের শিকার সকল শহীদদের উদ্দেশ্যে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন বেলাব উপজেলা কেন্দ্রীয় মসজিদের খতিব ফরিদুজ্জামান। এছাড়া উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল অঙ্গসংগঠন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে শহীদ সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভিন্ন ভিন্ন কর্মসূচি পালন করে।

যুবলীগ নেতা নির্ঝরের জাতীয় শোক দিবস পালনঃ ঢাকা মহানগর উত্তরের যুবলীগের কার্যকরী সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী বেলাব উপজেলার সন্তান খোকন মাহমুদ নির্ঝরের পৃষ্ঠপোষকতা ও সার্বিক সহযোগিতায় বেলাবতে আজ রবিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়। ১৫ আগস্টে বিপদগামী পাকিস্তানি পেতাত্মা ও কুচক্রী মহলের বুলেটে নিহত জাতির জনক ও পরিবারবর্গসহ আত্মীয়স্বজনের শাহাদতবার্ষিকীতে আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। শুরুতে এক মিনিট নিরবতা পালনের পর পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতাপাঠের মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠানটি শুরু হয়। বক্তারা বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন ও রাজনৈতিক আদর্শের বিভিন্ন দিক তুলে ধরে বিভিন্ন বক্তৃতায় মহান এ নেতা, তাঁর পরিবারের সদস্যবৃন্দ ও আত্মীয় স্বজনদের হত্যাকাণ্ডের তীব্র সমালোচনা করে খুনিদের বংশধর ও রাজাকারদের শাস্তি নিশ্চিত করার আহবান জানান। তাছাড়া নিপীড়িত, নির্যাতিত প্রকৃত আওয়ামীলীগের নেতাকর্মীদের যথাযথ মূল্যায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠিত করে আওয়ামীলীগকে আরো সুগঠিত করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের আহবান জানান।

অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সভাপতি সমশের জামান ভূঁইয়া রিটন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজরুল, খোকন মাহমুদ নির্ঝর সহ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এ সময় উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, গণমাধ্যম কর্মী সহ বিপুলসংখ্যক মানুষ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ। বাংলাদেশ খবর মিডিয়ার একটি অঙ্গ প্রতিষ্ঠান।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!