মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:৪৫ অপরাহ্ন

ব্যারিস্টার সুমনকে যুবলীগ থেকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক / ৩৮৯ বার
আপডেট : শনিবার, ৭ আগস্ট, ২০২১
সুপ্রিম কোটের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন
সুপ্রিম কোটের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন (ফাইল ছবি)

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল: সুপ্রিম কোটের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে যুবলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ শনিবার (৭ আগস্ট) রাতে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হসেন খান নিখিল এ খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জয় বাংলা স্লোগান নিয়ে কটাক্ষ করা ও সংগঠনের গঠনতন্ত বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সুমন যুবলীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন।

শরীয়তপুরের পালিং মডেল থানার ওসি আক্তার হোসেনের তীব্র সমালোচনা করেন, আওয়ামী লীগের দলীয় কর্মসুচিতে অংশ নিয়ে রাজনৈতিক স্লোগান দেয়ায়। গতকাল শুক্রবার (৬ আগস্ট) সামাজিক যগাযোগ মাধ্যম ফেইসবুক লাইভে তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান। এসময় ফেইসবুক লাইভে ব্যারেস্টার সুমন বলেন, শরীয়তপুরের পালং থানার ওসি আক্তার হোসেনের একটি ভিডিও ভাইরাল হয়েছে। শেখ কামাল সাহেবের জন্মদিনে আওয়ামী লীগের দলীয় স্লোগান দিয়েছে। আমার কাছে মনে হয়েছে এই বিষয়টি নিয়ে দু-একটাকথা বলা দরকার। একজন ওসি সাহেবের এই স্লোগান দিতে হবে কেনো। আওয়ামী লীগের স্লোগান দেওয়ার মানুষ কী এতোই কম।

তিনি আরও বলেন, ‘আমার কথা হচ্ছে, আপনি যখন সরকারি দায়িত্বে থাকবেন কিংবা রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকবেন, তখন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে আবেগ দেখানোর জন্যে আপনার বিরুদ্ধে পানিশমেন্ট নেয়া উচিত। আবেগ দেখানো ভালো। কিন্তু আপনি যখন আবেগ দেখাতে গিয়ে সরকারকে প্রশ্নবিদ্ধ করে দিলেন, তখন সরকারের কিন্তু অনেক ক্ষতি করে দিলেন। কিন্তু তিনি এখোনো ওই জায়গাতে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্বে আছেন।’

এ বিষয়ে সুমন বলেন, বিষয়টি আমি শুনেছি তবে এখোনো কোনো লিখিত কিছু পাইনি। আর লিখিত ছাড়া এ বিষয়ে এখনি কিছু বলতে পারছি না।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!