রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৬:০০ অপরাহ্ন

মনোহরদী স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে বালাই নেই স্বাস্থ্যবিধির

মনোহরদী প্রতিনিধি / ১৩৫২ বার
আপডেট : বুধবার, ৪ আগস্ট, ২০২১
মনোহরদী স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে বালাই নেই স্বাস্থ্যবিধির
মনোহরদী স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে বালাই নেই স্বাস্থ্যবিধির। ছবি: নরসিংদী জার্নাল

মনোহরদী প্রতিনিধি, নরসিংদী জার্নাল: মনোহরদী স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার টিকাদান কেন্দ্রে স্বাস্থ্য বিধির লঙ্ঘন করে চলছে টিকাদান কার্যক্রম। এ ছাড়া জনসমক্ষে পর্দানসীন মহিলাদের উর্ধাঙ্গ বেআবরু করে নির্লজ্জ পরিবেশে চলছে এখানে টিকা প্রদান প্রক্রিয়া।

মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনার টিকাদান কেন্দ্রটি ভবনের ঠিক প্রবেশ পথের বারান্দায় অবস্থিত। এখানে টিকা গ্রহনকারীদের ভীড়ে কোন স্বাস্থ্য বিধি বা সামাজিক দূরত্ব মানার প্রবনতা নেই। এসব দেখা শুনার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে কোন ব্যবস্থাও নিতে দেখা যায়নি সেখানে।

বুধবার (৪ আগষ্ট) বেলা ১১টার দিকে টিকা কেন্দ্রে সরেজমিনে অবস্থানের সময় এ রকম চিত্রই চোখে পড়েছে গণমাধ্যম কর্মীদের। আগত টিকা গ্রহনকারীদের চার ভাগের তিন ভাগই মহিলা। সেই মহিলাদের টিকার জন্য লাইনে ও বেলাইনে একজন আরেকজনের গায়ের সাথে গাঁদাগাঁদি করে দাঁড়িয়ে টিকার জন্য অপেক্ষমান থাকতে দেখা যায় সেখানে। মহিলাদের টিকা দানের জন্য রয়েছে একটি মাত্র বুথ। তাতে নির্লজ্জ ব্যবস্থায় টিকাদানের চিত্র চোখে পড়ে খুব দৃষ্টিকটু ভাবে।

স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে প্রবেশমুখের একেবারে সাথে দুপাশ উম্মুক্ত একটি স্থানে মহিলাদের টিকাদানের ব্যবস্থা রাখা হয়েছে। তার দু’দিক সম্পূর্ণ খোলা। সামনে সামান্য একটা পর্দার আড়াল সৃষ্টি করে টিকা দান চলছে সেখানে। অপক্ষমান নারী পুরুষের প্রচন্ড ভীড় তখন তিনদিকে- সামনে ডানে এবং বামে। টিকা গ্রহীতা মহিলাদের শরীরের উর্ধ্বাংশ খুলে নির্লজ্জ পরিবেশের ব্যবস্থা দেখা গেছে সেখানে। আবার শরীরের কাপড় সামলে উঠার আগেই টিকাগ্রহনকারীদের সেখান থেকে বাইরে বের করে দেয়া হচ্ছে। ফলে নাক মুখ ঢাকা আপাদ-মস্তক বোরকাবৃত পর্দানসীন মহিলারাও বসন সংযত করতে পর্দার বাইরে বেরিয়ে আসতে বাধ্য হচ্ছিলেন সেখানে।

এসব বিষয়ে মনোহরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শামীম আহমেদের দৃষ্টি আকর্ষন করা হলে তিনি জানান, লোকবল কম থাকার কারণে এমন অবস্থা। এ ছাড়াও যারা আছেন তারাও ঠিক মতে কাজ করতে চাননা। কোন ব্যবস্থা নিতে গেলেই তদবির করে ঠেকিয়ে দেন বলে জানান তিনি।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ


Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/bangladeshkhobor.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/bangladeshkhobor.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229
error: Content is protected !!
error: Content is protected !!