মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:০৬ অপরাহ্ন

মানবীয় গুণাবলি আর নমনীয়তায় অনন্য মন্ত্রীপুত্র সাদী

প্রদীপ কুমার দেবনাথ / ৮৪ বার
আপডেট : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
sadi_narsingdijournal
ফাইল ছবি

প্রদীপ কুমার দেবনাথ, নরসিংদী জার্নাল: মানবীয় গুণাবলি আর নমনীয়তায় অনন্য মন্ত্রীপুত্র সাদী। দুস্থ, মুমূর্ষু, অসহায় আর সামর্থ্যহীন রোগী ও জীবন যাপনে দৈনদশায় পতিত লোকদের অব্যাহতভাবে সাহায্যের মাধ্যমে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছেন মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী ও নরসিংদী – ৪ (বেলাবো – মনোহদী) আসনের এমপি এ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনের পুত্র গতানুগতিক রাজনৈতিক ধারার বাইরে সরাসরি মানুষের পাশে দাঁড়িয়ে মানবতার রাজনীতি করছেন।

করোনাকালে নিয়মিত খাদ্য, ঔষধ সামগ্রী, নগদ অর্থ প্রদান করে মানুষের ভালবাসা অর্জন করেন তিনি। বেলাব-মনোহরদীর অসংখ্য অসহায়, জটিল রোগে আক্রান্ত, পারিবারিক সমস্যায় জর্জরিতদের তিনি সাহায্যের মাধ্যমে পৃথিবীতে বেঁচে থাকতে এবং পরিবারের সবার মাঝে সুস্থ, সুন্দর মানুষ হিসেবে থাকতে অবদান রাখেন।

মনোহরদী উপজেলার গোতাশিয়া ইউনিয়নের বাঘিবাড়ি শ্রবণ প্রতিবন্ধী বুরুজ মিয়া দূর্ঘটনায় মারাত্মক আহত হলে তার চিকিৎসার দায়িত্ব নিয়ে তাকে সহ একটি পরিবারকে বাঁচিয়ে দেন তিনি। বেলাব উপজেলার পাটুলী ইউনিয়নের প্রবাসী সোহেল কিডনি রোগে আক্রান্ত হয়ে মারা গেলে তার ফুটফুটে এতিম দুটি মেয়ে শিশুর ভরণপোষণ সহ সার্বিক দায়িত্ব নেন তিনি।

দূর্ঘটনায় আহত বরচাপা ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শরিফুলের চিকিৎসার দায়িত্ব নেন তিনি। মনোহরদী উপজেলার বরচাপা ইউনিয়নের কাহেতেরগাঁও গ্রামের জরোনা আক্রান্ত আল আমীনের চিকিৎসার বিশাল ব্যয়ভার নিজের কাঁধে নেন মন্ত্রী পুত্র। এই মানবিক নেতা মনোহরদী উপজেলার গার্মেন্টস কর্মী কাইয়ুম খানের চিকিৎসার দায়িত্ব নেন।

মনোহরদীর প্রতিবন্ধী ফারুক মিয়ার ভাতিজী তমার চিকিৎসার দায়িত্ব নেন এবং তার সমস্ত ব্যয়ভার বহন করেন। সন্ত্রাসী দ্বারা আক্রান্ত মনোহরদী উপজেলার চরমান্দালিয়া ইউনিয়নের ছাত্রলীগের আহবায়ক মারাত্মক আহত হলে ও তার চক্ষু ক্ষতিগ্রস্ত হলে মন্ত্রীপুত্র মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী নিজ কাঁধে তার চিকিৎসার ব্যয়ভার তুলে নেন।

বেলাব উপজেলার পাটুলী ইউনিয়নের চকমখোলা গ্রামের শহীদ মিয়া ঢাকার উত্তরায় দালালদের খপ্পরে পরে সবকিছু হারালে তিনি স্টোক করেন। এ অবস্থায় তাকে চিকিৎসা ও আর্থিক সহায়তা দানের মাধ্যমে বাঁচিয়ে দেন তাকে ও তার পরিবারকে। বেলাব উপজেলার পাটুলী ইউনিয়নের জাহেদ আলী মেম্বারের চিকিৎসার প্রয়োজনীয় অক্সিজেন ও সুচিকিৎসার ব্যবস্থা করেছিলেন।

কিন্তু মরণঘাতী করোনা তাকে বাঁচতে দেয়নি। এমনি হাজারো মানবিক সহায়তার মাধ্যমে তিনি আজ বেলাব – মনোহরদী বাসীর নিকট মানবিক নেতা হিসেবে পরিগনিত হয়েছেন। তার তুলনা তিনি নিজেই। মানুষের জন্য নিরন্তর ছুটে চলছেন তিনি। তার এই মানবতার কল্যান আর নমনীয় আচরণ তাকে করেছে অনন্য।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ

error: Content is protected !!
error: Content is protected !!