শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ

0
34

messenger sharing button
twitter sharing button
linkedin sharing button
print sharing button

যাত্রীর চাপ কমে যাওয়ায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। সোমবার দুপুরে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

শিমুলিয়া নদীবন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক ও সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহাদাত হোসেন এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার  সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত এ রুটে ৫২টি লঞ্চ চলাচল করেছে। তবে যাত্রীর চাপ কমে যাওয়ায় লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববারের মতো আজ  কোনো লঞ্চে অতিরিক্ত যাত্রী নেওয়া হয়নি বিধায় লঞ্চগুলোর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়ার প্রয়োজন পড়েনি বলে দাবি করেন এই কর্মকর্তা।

এদিকে চাপ কমলেও আজও  ফেরিতে যান ও যাত্রী পারাপার হতে দেখা গেছে। সোমবার সকাল হতে কর্মস্থলে ফেরাসহ নানা প্রয়োজনে বিধিনিষেধের মধ্যেও ঢাকার অভিমুখে লঞ্চ ও ফেরিযোগে পদ্মা পাড়ি দিতে দেখা যায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শত শত যাত্রীকে।

গণপরিবহণ বন্ধ থাকায় শিমুলিয়া ঘাটে পৌঁছে জরুরি প্রয়োজন ও কর্মস্থলে ফেরা মানুষদের গন্তব্যে পৌঁছতে পড়তে হচ্ছে ভোগান্তিতে। ছোট যানবাহনে করে ভেঙে ভেঙে গন্তব্যে পৌঁছাতে তাদের গুনতে হচ্ছে দুইতিনগুণ বেশি ভাড়া।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মাহবুবুর রহমান জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আজ ৯টি ফেরি চলাচল রয়েছে। গত দুই দিনের চেয়ে যাত্রী চাপ অনেকটাই কম।

facebook sharing button
messenger sharing button
twitter sharing button

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে