রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন

শপিংমল ও দোকানপাট খুলবে, তবে ভ্যাকসিন ছাড়া অফিস করতে পারবে না

নিজস্ব প্রতিবেদক / ১১২৭ বার
আপডেট : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১
শপিংমল ও দোকানপাট খুলবে, তবে ভ্যাকসিন ছাড়া অফিস করতে পারবে না
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী জার্নাল: ভ্যাকসিন দেওয়ার শর্ত সাপেক্ষে সরকার আগামী ১১ আগস্ট থেকে দোকানপাট, শপিংমল খোলার সিদ্ধান্ত নিয়েছে। সেই সাথে গণপরিবহণও সড়কে চলবে।

আজ মঙ্গলবার (৩ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগে করোনাভাইরাস পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এ সিদ্ধান্তের কথা জানান।

সভায় আগামী ১০ আগস্ট পর্যন্ত করোনা মহামারি নিয়ন্ত্রনে চলমান কঠোর লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত হয়। ভ্যাকসিন নেওয়া ছাড়া কেউ অফিস, দোকান, ব্যবসা প্রতিষ্ঠানে আসতে পারবে না বলে মুক্তিযুদ্ধমন্ত্রী আরও জানান, নন্যুতম ২টি করে কেন্দ্র করা হচ্ছে প্রত্যেক ওয়ার্ডে ও গ্রামে। ১ কোটি লোককে ভ্যাকসিন দেওয়া হবে এক সপ্তাহ। একযোগে সপ্তাহব্যাপী ভ্যাকসিন দেওয়া হবে ১৪ হাজার কেন্দ্রে।

সভাটি শুরু হয় বেলা সোয়া ১১ টায় মন্ত্রিপরিষদের সভাকক্ষে। সভায় উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম। এছাড়াও যুক্ত ছিলেন ভার্চুয়াল মন্ত্রী- প্রতিমন্ত্রীরা।

১৪ দিনের কঠোর লকডাউন দেয় সরকার, গত ২৩ জুলাই সকাল ৬ টা থেকে ঐ লকডাউনের মেয়াদ আগামী ৫ আগস্ট রাত ১২টায় শেষ হবে। বিধিনিষেধে সব ধরনের সরকারি-বেসরকারি অফিস ও গণপরিবহন বন্ধ আছে। সব ধরনের শিল্প-কারখানা বন্ধ রয়েছে ,খ্যদ্যপণ্য উৎপাদন-পক্রিইয়াকরণ, চামড়া পরিবহন- সংরক্ষন ও ওষধ খাত ছাড়া। তবে ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দিচ্ছে সরকার। বন্ধ রয়েছে দোকান ও শপিংমলও। জরুরি প্রয়োজন ছাড়া মানুষের বাইরে যাওয়া নিষেধ।

 

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ


Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/bangladeshkhobor.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/bangladeshkhobor.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229
error: Content is protected !!
error: Content is protected !!