রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫১ অপরাহ্ন

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব

নরসিংদী জার্নাল / ১০১৬ বার
আপডেট : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
১১_সাংবাদিক_নেতার_ব্যাংক_হিসাব_তলব

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি-সম্পাদকসহ ১১ জন সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করেছে কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। রোববার (১২ সেপ্টেম্বর) দেশের সকল ব্যাংকগুলোতে বিএফআইইউ) থেকে তাদের তথ্য চেয়ে চিঠি প্রেরণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

নরসিংদী জার্নাল রিপোর্ট: ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে। কী কারণে এসব সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাবের তথ্য তলব করা হয়েছে- সুনির্দিষ্টভাবে তা জানা যায়নি। তবে একটি গোয়েন্দা সংস্থার চাহিদার পরিপ্রেক্ষিতে বিএফআইইউ এ তথ্য চেয়েছে বলে জানা যায়।

চিঠিতে সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাবের যাবতীয় তথ্য, এবং তাদের নামে বর্তমানে বা এর আগে কোনো অ্যাকাউন্ট পরিচালিত হয়ে থাকলে তাসহ (একাউন্ট খোলার ফরম, কবে খলা হয়েছে, জমা উত্তোলনসহ লেনদেন বিবরণী, অ্যাকাউন্টের স্থিতি) আগামী চার কর্মদিবসের মধ্যে ব্যাংকগুলোকে পাঠাতে বলা হয়েছে। চিঠিতে তাদের জাতীয় পরিচয় ও পাসপোর্ট নম্বর দেওয়া হয়েছে।

যেসব সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে তারা হলেন- জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি (বিএনপি সমর্থিত) আব্দুল কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (আওয়ামী লীগ সমর্থিত) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএনপি সমর্থিত) সভাপতি এম আব্দুল্লাহ, মহাসচিব নরুল আমিন রোকন, ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি (আওয়ামী লীগ সমর্থিত) মোল্লা জালাল, ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালীন নোমানী এবং সাধারণ সম্পাদক মশিউর রহমান খান।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ


Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/bangladeshkhobor.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/bangladeshkhobor.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229
error: Content is protected !!
error: Content is protected !!