মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন

বেলাবতে পাহাদারদের বেঁধে লক্ষাধিক টাকার মাল্টা চুরি

প্রদীপ কুমার দেবনাথ / ১০০৯ বার
আপডেট : রবিবার, ২২ আগস্ট, ২০২১
বেলাবতে পাহাদারদের বেঁধে লক্ষাধিক_টাকার_মাল্টা_চুরি
বেলাবতে পাহাদারদের বেঁধে লক্ষাধিক টাকার মাল্টা চুরি। ছবি: নরসিংদী জার্নাল

নরসিংদীর বেলাবতে গতরাতে দুটি মাল্টা বাগানে পাহারাদারদের বেঁধে লক্ষাধিক টাকার মাল্টা ও ২৫ হাজার টাকার একটি মোবাইল চুরির ঘটনা ঘটেছে।

নিজস্ব প্রতিনিধি, নরসিংদী জার্নাল: জানা যায় বেলাব উপজেলার পাটুলী ইউনিয়নের দাপুনিয়া গ্রামের মোঃ শাহাবুদ্দিন ও দ্বীন ইসলামের দুটি বাগান থেকে ২৫/৩০ মন মাল্টা চুরি হয়। সকালে বাগানে পাহারায় থাকা শাহাবুদ্দিনের ছেলে ও নাতি আসতে দেরি হচ্ছে দেখে শাহাবুদ্দিন বাগানে প্রবেশ করে তাদেরকে হাত-পা-মুখ বাঁধা অবস্থায় পান। পরে বাগানে মাল্টা চুরিসহ মোবাইলটি চুরি হওয়ার বিষয়টি জানতে পারেন। এ চুরি হওয়া মাল্টার আনুমানিক মূল্য ১ লক্ষ পঁচিশ হাজার টাকা প্রায়।

সরেজমিনে দেখা যায়, প্রতিটি গাছ থেকে চুরি যাওয়া অংশে ডাল ভাঙ্গা, কিছু মাল্টা এদিক সেদিক পড়ে আছে। মাঝে মাঝে কয়েকটি গাছের এক পাশে কিছু মাল্টা থাকলেও অন্যপাশে একটাও নেই। ভাঙা ডাল পালাও পড়ে আছে এদিক সেদিক। পাশের দ্বীন ইসলামের মাল্টা বাগানেও একই অবস্থা দেখা যায়। মোঃ শাহাবুদ্দিনের বাগানে প্রায় ১৫ মন অর্থাৎ ৭৫ হাজার টাকার এবং দ্বীন ইসলামের বাগান থেকে প্রায় ১০ মন যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা মূল্যের মাল্টা চুরি হয়।
বেলাবতে পাহাদারদের বেঁধে লক্ষাধিক_টাকার_মাল্টা_চুরি
বাগান মালিক মোঃ শাহাবুদ্দিন জানান, তিনি প্রায় ৪ লক্ষ টাকা ব্যয় করেছেন তার বাগানে এবং ফল এসেছিলো প্রায় ২ লক্ষাধিক টাকার। কিন্তু, এই চুরির কারণে তার সর্বনাশ হয়ে গেল। অপর মাল্টা চাষী ভাবলার দ্বীন ইসলাম জানান, অনেক কষ্ট করে, কৃষি অফিস, অন্যান্য মাল্টা চাষী ও টেলিভিশন দেখে অনুপ্রাণিত হয়ে ১ একর জমির উপর এ বাগান করেছিলাম। কিন্তু, চোরেরা আমার সব মাল্টা নিয়ে গেল। নাম না প্রকাশের শর্তে এলাকার কয়েকজন জানান, এ এলাকাটি মাদকের অভয়ারণ্য। সারারাত এখানে বিভিন্ন লোকের আনাগোনা থাকে। এ কারণে এখানে হরহামেশা চুরি হয়। এমনকি সড়কবাতির ব্যাটারিগুলোও এরা নিয়ে গেছে। এ ব্যাপারে বেলাব থানা অফিসার ইনচার্জ সাফায়েত হোসেন পলাশ জানান, আমাদের কাছে এ সংক্রান্ত কোন অভিযোগ এখনো আসেনি। আসলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box


এ জাতীয় আরো সংবাদ


Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/bangladeshkhobor.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/bangladeshkhobor.com/wp-content/themes/newsdemoten/single.php on line 229
error: Content is protected !!
error: Content is protected !!